Imagine All Jobs

Imagine All Jobs
ImagineAllJobs

GANGULY'S GOOGLE SEARCH

Google
 

Saturday, December 23, 2017

আকৃতি-ভিত্তিক বাংলা কবিতা বা Shape Poems ( চারটে বাংলা কবিতা - বিশ্বজিৎ গঙ্গোপাধ্যায় / Biswajit Ganguly )

4 Bengali poems by Biswajit Ganguly


আরও একটা নতুন বছর আসছে। আগামীকাল বড়দিন (ক্রিসমাস)। এই মুহূর্তে দাঁড়িয়ে ‘ইমাজিন-অল-জবস’ এর পাঠকদের জন্যে উপহার হিসেবে রাখলাম চারটে কবিতা। কবিতাগুলো আমার (বিশ্বজিৎ গঙ্গোপাধ্যায়) লেখা। সাথের ছবিগুলোও আমি নিজের ক্যামেরায় তুলেছি। সুতরাং সম্পূর্ণ কপিরাইট আমার।

বাংলা কবিতাগুলোর বিশেষত্ত্ব হল যে এগুলো আমি বিভিন্ন বস্তুর আকৃতি অনুসারে লিখেছি। মানে ছবি দিয়ে কবিতার অন্তরে ঢোকবার চেষ্টা। ছবি যেন কবিতার প্রবেশদ্বার। আবার অন্যদিকে কবিতাগুলিও যেন ছবিতে অন্য মাত্রা যোগ করেছে। সব মিলিয়ে একে অন্যের পরিপূরক।

এই কবিতাগুলোর আমি নাম দিয়েছি আকৃতি-ভিত্তিক কবিতা বা Shape Poems.

bengali poem: wall

bengali poem: cactus


bengali poem: office

bengali poem: pegion



No comments:

Post a Comment